1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
আ‌ধিপত্যবাদী শ‌ক্তির কা‌ছে মেজর জ‌লিল আত‌ঙ্কের নাম : ডাঃ ইরান - Prothom News
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৫ অপরাহ্ন

আ‌ধিপত্যবাদী শ‌ক্তির কা‌ছে মেজর জ‌লিল আত‌ঙ্কের নাম : ডাঃ ইরান

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ৩১ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

বাংলা‌দেশ লেবার পা‌র্টির চেয়ারম্যান ডাঃ মোস্তা‌ফিজুর রহমান ইরান ব‌লে‌ছেন, স্বাধীনতা  পরবর্তী কা‌লে  বাংলা‌দে‌শে  ভারতীয় মিত্রবাহী‌নির লুন্ঠ‌নের মালামা‌লের ট্রাকবহর য‌শোর সীমা‌ন্তে আট‌কে দেয়ার অপরা‌থে গ্রেফতার করা হয়, তি‌নি স্বাধীন বাংলা‌দে‌শে প্রথম রাজবন্দী। মেজর জ‌লিল আ‌ধিপত্যবাদী অপশ‌ক্তির কা‌ছে আত‌ঙ্কের নাম। দে‌শের স্বাধীনতা ও মু‌ক্তিযুদ্ধে মেজর জ‌লি‌লের যে অবদান রে‌খে‌ছেন, সেজন্য যে সম্মা‌নটুকু প্রাপ্য ছি‌লেন, স্বাধীনতার ৫০ বছ‌রের সরকারগু‌লো তা‌কে প্রাপ্য সম্মান ও মর্যাদা দি‌তে ব্যর্থ হ‌য়ে‌ছে। স্বাধীনতার পরপরই ভারতীয় মিত্রবাহী‌নির লুটপা‌টের বিরু‌দ্ধে প্রতি‌রোধ গ‌ড়ে তোলার কার‌নে সেক্টর কমান্ডার মেজর জ‌লিল‌কে শেখ মু‌জি‌বের সরকার তা‌কে মু‌ক্তিযু‌দ্ধের স‌বোর্চ্চ রাষ্ট্রীয় খেতাব থে‌কে ব‌ঞ্চিত ক‌রে‌ছে।

তি‌নি ব‌লেন, মেজর জ‌লিল আ‌ন্দোলন সংগ্রা‌মে এক‌টি চেতনার নাম। শুধুমাত্র ক্ষমতায় জন্য রাজনী‌তি নয়, আগ্রাস‌নের বিরু‌দ্ধে লড়াই হ‌চ্ছে রাজনী‌তি, এটাই প্রমান ক‌রে‌ছেন তি‌নি। দে‌শের জাতীয় স্বাধীনতা, সার্বভৌমত্ব, পতাকা-মান‌চিত্র, জাতীয় অ‌স্তিত্ব রক্ষায় মেজর জ‌লিলের আদর্শ দে‌শের রাজনী‌তি‌বিদের মা‌ঝে প্রতিফ‌লিত কর‌তে হ‌বে। তা‌কে বাদ দি‌য়ে বাংলা‌দেশ তথা মু‌ক্তিযু‌দ্ধের ই‌তিহাস অসম্পুর্ন থাক‌বে।

তি‌নি আজ (শুক্রবার) বিকাল ৪টায় দলীয় কার্যাল‌য়ে ‘আগ্রাসন বি‌রোধী সংগ্রা‌মে মেজর জ‌লি‌লের ভু‌মিকা’ শীর্ষক আ‌লোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে একথা ব‌লেন।

লেবার পা‌র্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহার সভাপ‌তি‌ত্বে সভায় বক্তব্য রা‌খেন লেবার পা‌র্টির আর্ন্তজা‌তিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ মনির হোসেন, কেন্দ্রীয় নেতা মাওলানা জা‌কির হো‌সেন, ছাত্রমিশন সভাপ‌তি সৈয়দ মোঃ মিলন ও সাধারন সম্পাদক শ‌রিফুল ইসলাম প্রমুখ।

সভা শে‌ষে  মেজর জ‌লি‌লের বি‌দেহী আত্মার মাগ‌ফেরাত ও বেগম খা‌লেদা জিয়ার সুস্থ্যতা কামনায় বি‌শেষ দোয়া ও মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

ফেসবুকে আমরা…

© All rights reserved © 2020, prothomnews.com.bd