1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
এলবার্ট পি. কস্টার উপর হামলায় খ্রিস্টান এসোসিয়েশনের ক্ষোভ ও নিন্দা - Prothom News
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৪:১৬ অপরাহ্ন

এলবার্ট পি. কস্টার উপর হামলায় খ্রিস্টান এসোসিয়েশনের ক্ষোভ ও নিন্দা

  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৫৫৬ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

কালীগঞ্জে ছাত্রদল নেতাদের হামলায় বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এলবার্ট পি কস্টা-সহ বিএনপি নেতাদের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন।

বুধবার (৬ অক্টোবর) এক বিবৃতিতে ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ও নিন্দা প্রকাশ করেছেন বাংলাদেশ খ্রিস্টিয়ান এসোসিয়েশনের সহ সভাপতি অধ্যাপক মার্সেল এম চিরান, মহাসচিব সুব্রত উইলিয়াম রোজারিও ও যুগ্ম মহাসচিব জুয়েল আন্তনি চৌধুরী। পাশাপাশি বিএনপি’র হাই কমান্ডের কাছে উক্ত ঘটনার সুষ্ঠ তদন্ত ও দোষীদের শাস্তি দাবি করা হচ্ছে। এছাড়াও বিএনপিতে সংখ্যালঘু নেতার অবমূল্যায়ন ও এমন হামলার ব্যাপারে স্পষ্ট জবাবদিহিতা কামনা করেছে।

স্থানীয় সূত্র ও উপস্থিত নেতারা জানায়, গত ০৪ অক্টোবর কালীগঞ্জের দুর্বাটি বাঙ্গার হাওলা গ্রামে কালীগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আশরাফি হাবিব খোকার বাড়িতে পারিবারিক এক অনুষ্ঠানে অংশগ্রহণ করে বিএনপি’র কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের সাবেক ও বর্তমান বেশ কয়েকজন নেতা। সে সময় তাদের গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে কালীগঞ্জ পৌর ও কলেজ শাখা ছাত্রদলের নেতারা। হামলাকারীদের মধ্যে কালীগঞ্জ পৌরসভা ছাত্রদলের দলের আহ্বায়ক মাজাহারুল ইসলাম বিপ্লব, পৌর ছাত্রদলের সাবেক সভাপতি রাশেদুল হাসান রিপন, পৌর ছাত্রদলের সদস্য সচিব সৈকত হাসান ইমরান, কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ শাখা ছাত্রদলের সদস্য সচিব হিমেল খানসহ অজ্ঞাত আরো ১০/১২ জন উপস্থিত ছিলো।

বিবৃতিতে জানানো হয়েছে, গত ০৪ অক্টোবর বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এলবার্ট পি কস্টা, ঢাকা বিশ্বিদ্যালয় শাখা ছাত্রদল সাবেক সভাপতি মনির হোসেন, গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মনিরুজ্জামান লাভলু, পূবাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুলতান উদ্দিন আহম্মেদ ,বিএনপি নেতা আকতার, কালীগঞ্জ উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন, কৃষকদল নেতা নজরুল ইসলাম , সেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আশরাফী মশিউর রহমান মাসুম, কালীগঞ্জ থানা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, সাবেক ছাত্রনেতা ইফতেখার মোঃ মোক্তাদির সামাজিক অনুষ্ঠানে অংশ নিতে কালীগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আশরাফি হাবিব খোকার বাড়িতে মধ্যাহ্ন ভোজ করতে যায়। সে সময় বিএনপির মধ্যে ঘাপটি মারা সরকারি এজেন্ট যারা বর্তমানে বিএনপি ধ্বংসের খেলায় মত্ত। সেইসব সন্ত্রাসীরা নেতাদের গাড়ির উপর হামলা করে গাড়ি ভাংচুর করে।

সত্যতা নিশ্চিত করে গাজীপুর জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য মনিরুজ্জামান লাভলু বলেন, গত সোমবার দুপুরে কালীগঞ্জ থানা বিএনপি’র সাধারণ সম্পাদকের বাড়িতে পারিবারিক অনুষ্ঠানে অংশ নেয়া বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এলবার্ট পি কস্টা ও কালীগঞ্জ থানা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর কবিরের গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। হামলার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জড়িদের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুটি গাড়ির আংশিক ভাঙচুর করা হয়েছে। এখনো পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ দায়ের করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। (প্রেস বিজ্ঞপ্তি)

নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

ফেসবুকে আমরা…

© All rights reserved © 2020, prothomnews.com.bd