1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
টিকা নিলেও ব্রিটিশদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ ভারতের - Prothom News
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:২৪ অপরাহ্ন

টিকা নিলেও ব্রিটিশদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ ভারতের

  • আপডেট টাইম : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৫৩ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

করোনাভাইরাসের টিকা নেওয়া থাকলেও ভারতে আগত ব্রিটিশদের বাধ্যতামূলকভাবে ১০ দিনের নিভৃতবাসে থাকতে হবে। সেইসঙ্গে আরটি-পিসিআর রিপোর্ট লাগবে। এই নিয়ম আগামী ৪ অক্টোবর থেকে কার্যকর হবে। সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

করোনাভাইরাস টিকা নেওয়া থাকলেও সেই নিয়মের হেরফের হবে না বলে ওই সূত্র জানিয়েছে। পাশাপাশি ওই সূত্রকে উদ্ধৃত করে এএনআই জানিয়েছে, ভারতে আসার পর ব্রিটেনের নাগরিকদের বাধ্যতামূলকভাবে ১০ দিন নিভৃতবাসে কাটাতে হবে। সেক্ষেত্রেও সংশ্লিষ্ট ব্যক্তি টিকা নিলেও কোনো ছাড় দেওয়া হবে না।

সম্প্রতি ব্রিটেনের জারি করা করোনাভাইরাস টিকা সংক্রান্ত নতুন নিয়মে বলা হয়, যেসব ভারতীয়রা অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং অ্যাস্ট্রোজেনেকার ভারতীয় সংস্করণ কোভিশিল্ড নিয়েছেন, তাদের টিকাহীন বলে বিবেচনা করা হবে। ব্রিটেনে নামার পর ওই ভারতীয়দের ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।
এ নির্দেশনা আগামী ৪ অক্টোবর থেকে কার্যকর হবে।  দেশটির এমন নতুন নিয়মে বিপত্তিতে পড়েছেন ভারতীয়রা।

ভারতে মূলত কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন দেওয়া হচ্ছে। ভারত বায়োটেকের টিকা কোভ্যাক্সিন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) অনুমোদন পায়নি। এবার কোভিশিল্ড প্রাপকদের ‘টিকাহীন’ বিবেচনা করলে চরম দুর্ভোগে পড়তে হবে বলে আশঙ্কা প্রকাশ করেন ভারতীয়রা। সেই পরিস্থিতিতে বিষয়টি দ্রুত সমাধানের দাবি জানিয়েছিল নয়াদিল্লি। বিষয়টিতে হস্তক্ষেপ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরও। কিন্তু তাতেও কাজ না হওয়ায় পাল্টা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট মহল।

নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

ফেসবুকে আমরা…

© All rights reserved © 2020, prothomnews.com.bd