1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
তালেবানের কাছে যে আশা পুতিনের - Prothom News
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২২ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে মেয়েকে বিদায় জানাতে গিয়ে মায়ের মৃত্যু মিয়ানমারে মুসলিমবিরোধী উগ্র ভিক্ষুকে মুক্তি দিলো জান্তা সরকার জীবনমান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্ট বার সম্পাদক সম্পর্কে সংসদে অশোভন মন্তব্যের প্রতিবাদ অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতেই জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার: রেজাউল করিম অবিলম্বে জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দেয়ার দাবি, অন্যথায় তীব্র গণ-আন্দোলন : ড. মাসুদ বিশ্বব্যাংকের কথার সাথে কাজের মিল নেই : কাদের সারাদেশে একযোগে ভেজালবিরোধী অভিযানে র‍্যাব আফগান জনগণ যা চায়, তা মেনে নেবে বাংলাদেশ: মোমেন গোলাম পরোয়ার-সহ ১০ জনকে গ্রেফতারে লেবার পার্টির নিন্দা

তালেবানের কাছে যে আশা পুতিনের

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

আফগানিস্তানে নতুন সরকার ঘোষণা দিতে যাচ্ছে তালেবান। সরকার ঘোষণার আগেই এক বক্তব্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আফগানিস্তানে তালেবানের ব্যবহার সুশীল হবে বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।তার মতে, আফগানিস্তানে তালেবানের ব্যবহার সুশীল হবে যাতে বিশ্ব সম্প্রদায় তালেবানের সঙ্গে কূটনীতিক যোগাযোগ রক্ষা করতে পারে।

শুক্রবার রাশিয়ার পূর্ব শহর ভ্লাদিভসটকে ইস্টান ইকোনোমিক ফোরামে এক ভাষণে এ কথা বলেন।

পুতিন বলেন, আফগানিস্তানের ভাঙনে রাশিয়ার কোনো স্বার্থ নেই। যদি এটি ঘটে, তাহলে কথা বলার কেউ থাকবে না।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, তালেবানকে অতিদ্রুত সভ্য মানুষের পরিবারে প্রবেশ করতে হবে, তাহলে তাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করা সহজ হবে।

আফগানিস্তানের দীর্ঘসময়ের যুদ্ধ শেষ করে গত মাসে মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর প্রত্যাহার বিপর্যয়ের মধ্যে দিয়ে শেষ হয়েছে বলেন রাশিয়ার প্রেসিডেন্ট। পুরো সময়ে তারা আফগানিস্তানে ১ দশমিক ৫ ট্রিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছে। যেখানে ফলাফল শূন্য।

গত ১৫ আগস্ট কাবুল দখল করে তালেবান যোদ্ধারা। এরপরই দেশটি থেকে পালিয়ে যায় প্রেসিডেন্ট আশরাফ গনি। সর্বশেষ সোমবার রাতে কাবুল বিমানবন্দর ত্যাগ করে শেষ মার্কিন সেনা। পরে কাবুল বিমানবন্দরের নিয়ন্ত্রণ নেয় তালেবান যোদ্ধারা। শুক্রবার তালেবান নতুন সরকারের ঘোষণা দেবে বলে জানায় আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

সূত্র: এনডিটিভি

নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

ফেসবুকে আমরা…

© All rights reserved © 2020, prothomnews.com.bd