1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
সীমান্তে ইসরাইলি সেনাদের তৎপরতা, লেবাননের হুশিয়ারি - Prothom News
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪১ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে মেয়েকে বিদায় জানাতে গিয়ে মায়ের মৃত্যু মিয়ানমারে মুসলিমবিরোধী উগ্র ভিক্ষুকে মুক্তি দিলো জান্তা সরকার জীবনমান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্ট বার সম্পাদক সম্পর্কে সংসদে অশোভন মন্তব্যের প্রতিবাদ অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতেই জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার: রেজাউল করিম অবিলম্বে জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দেয়ার দাবি, অন্যথায় তীব্র গণ-আন্দোলন : ড. মাসুদ বিশ্বব্যাংকের কথার সাথে কাজের মিল নেই : কাদের সারাদেশে একযোগে ভেজালবিরোধী অভিযানে র‍্যাব আফগান জনগণ যা চায়, তা মেনে নেবে বাংলাদেশ: মোমেন গোলাম পরোয়ার-সহ ১০ জনকে গ্রেফতারে লেবার পার্টির নিন্দা

সীমান্তে ইসরাইলি সেনাদের তৎপরতা, লেবাননের হুশিয়ারি

  • আপডেট টাইম : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৭৬ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

সীমান্তে ইসরাইলি সেনাদের উসকানিমূলক তৎপরতার বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করেছেন লেবাননের সামরিক বাহিনীর কমান্ডার জোসেফ আউন।

তিনি বলেছেন, লেবাননের সেনারা দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের কোনো সুযোগ কাউকে নিতে দেবে না এবং দেশের ভেতরে অস্থিতিশীলতা সৃষ্টিরও সুযোগ দেবে না।

শুক্রবার লেবাননের সামরিক বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় জোসেফ আউন এসব কথা বলেন বলে ইরনা জানিয়েছে।

লেবাননের সামরিক বাহিনীর কমান্ডার বলেন, সীমান্তে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের তৎপরতার ওপর আমরা নজর রেখে চলেছি। সাম্প্রতিক দিনগুলোতে সীমান্তে ইসরাইলি সেনাদের তৎপরতা বেড়েছে এবং নতুন যুদ্ধের ঝুঁকি তৈরি হয়েছে।

জেনারেল আউন আরো বলেন, লেবাননের সামরিক বাহিনী মাতৃভূমির নিরাপত্তা রক্ষার ব্যাপারে সতর্ক থাকবে এবং তারা দেশের নিরাপত্তা রক্ষার মেরুদণ্ড।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরে ভয়াবহ অর্থনৈতিক মন্দার মধ্য দিয়ে যাচ্ছে লেবানন। সম্প্রতি এ মন্দা ভয়াবহ আকার ধারণ করেছে। এই সংকটকে ১৮৫০ সালের পর আধুনিক ইতিহাসের অন্যতম ভয়াবহ মন্দা বলে অভিহিত করেছে বিশ্ব ব্যাংক।

১৯৭৫ থেকে ১৯৯০ পর্যন্ত গৃহযুদ্ধের সময়েও এমন অর্থনৈতিক সংকটের মুখে পড়েছিল লেবানন। তবে বর্তমান সংকট তার থেকেও তীব্র। দেশটির মুদ্রা লেবানিজ পাউন্ডের মান পড়ে গেছে ৯০ শতাংশেরও বেশি।

শুধু তাই নয়, প্রায় ৭০ লাখ জনসংখ্যার অর্ধেকই এখন দারিদ্র্যসীমার নিচে বাস করছে। খাদ্যদ্রব্য, জ্বালানি তেল, বিদ্যুৎ ও ওষুধের দাম জনগণের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে।

নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

ফেসবুকে আমরা…

© All rights reserved © 2020, prothomnews.com.bd