1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
কানে পুরস্কার জিতলেন আসগর ফরহাদি - Prothom News
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

কানে পুরস্কার জিতলেন আসগর ফরহাদি

  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৩০ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

ফ্রান্সের কানে অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের দ্বিতীয় সর্বোচ্চ গ্র্যান্ড প্রিক্স পুরস্কার জিতেছেন ইরানি চলচ্চিত্র পরিচালক আসগর ফরহাদি। শনিবার তার পরিচালিত ‘কাহরামান’ (অ্যা হিরো) সিনেমাটি ফিনিশ চলচ্চিত্রকার জুহো খুশমানেনের ‘কম্পার্টমেন্ট নম্বর সিক্সের’ সাথে যৌথভাবে এই পুরস্কার অর্জন করেন।

ফরহাদির ‘কাহরামান’ সিনেমায় রহিম নামে এক যুবকের গল্প তুলে ধরা হয়েছে, যে তার ধার শোধ করতে না পারায় জেলে গিয়েছে। দুই দিনের জন্য মুক্তি পাওয়ার পর সে ঋণদাতাকে কিছু অর্থ পরিশোধ করার বিনিময়ে অভিযোগ প্রত্যাহারে রাজি করানোর চেষ্টা করে। কিন্তু তার পরিকল্পনামতো অবস্থা থাকেনি।

শনিবার পুরস্কার জেতার পর ফরহাদি তার ব্ক্তব্যে বলেন, সকল বাধা, দুর্ভোগ, চাপ সত্বেও তার চলচ্চিত্র তৈরি করা ছাড়া আর কিছু করার নেই।

তিনি বলেন, সচেতনতা তৈরির মাধ্যমে তিনি ইরানকে রক্ষা ও উন্নতির কাছে অংশ নিবেন।

আসগর ফরহাদি এর আগেও কানে তার চলচ্চিত্র নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। ২০১৩ সালে ‘গোজাশতে’ (দ্য পাস্ট), ২০১৬ সালে ‘ফরুশান্দে’ (দ্য সেলসম্যান) ও ২০১৮ সালে ‘তাদোস লো সাবেন’ (এভরিবডি নোস) সিনেমা নিয়ে কানে হাজির হয়েছিলেন ফরহাদি। এর মধ্যে কোনোবারই সর্বোচ্চ স্বর্ণ পাম পুরস্কার না জিতলেও ২০১৩ সালে ‘গোজাশতে’ জুরি প্রাইজ এবং ২০১৬ সালে ‘ফরুশান্দে’ সেরা স্ক্রিন প্লে হিসেবে পুরস্কার জিতে।

নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
© All rights reserved © 2020, prothomnews.com.bd