1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
যুদ্ধবিরতির জন্য যুক্তরাষ্ট্রের কাছে ধর্ণা দিয়েছিল ইসরাইল - Prothom News
বুধবার, ১৬ জুন ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

যুদ্ধবিরতির জন্য যুক্তরাষ্ট্রের কাছে ধর্ণা দিয়েছিল ইসরাইল

  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৫২ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামি জিহাদ আন্দোলনের ভয়াবহ রকেট হামলার মুখে যুদ্ধবিরতির জন্য যুক্তরাষ্ট্রের কাছে ধর্ণা দিয়েছিলেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরাইলি পত্রিকা ইয়েদিয়োথ অহরোনথ এ খবর দিয়েছে। পত্রিকাটির সাথে ইসরাইলের সামরিক বাহিনীর বিশেষ সম্পর্ক রয়েছে বলে মনে করা হয়।

পত্রিকাটি বলেছে, ১১ দিনের যুদ্ধে হামাসের রকেট হামলার মুখে নিরুপায় হয়ে ইসরাইল যুদ্ধবিরতির জন্য যুক্তরাষ্ট্রের মধ্যস্থতা চায়।

যুদ্ধের বিষয়ে যা ধারণা করা হয় এক্ষেত্রে বাস্তবতা ছিল তার বিপরীত। অর্থাৎ ইসরাইল এ যুদ্ধবিরতি অর্জনের জন্য প্রচেষ্টা চালিয়েছে।

পত্রিকাটির তথ্য অনুসারে, ইসরাইল জো বাইডেন প্রশাসনের সাথে যুদ্ধবিরতির জন্য বারবার যোগাযোগ করেছে, যাতে মিশর ও আরো কয়েকটি দেশের ওপর যুক্তরাষ্ট্র চাপ সৃষ্টি করে যুদ্ধবিরতির ব্যবস্থা করে। তবে জো বাইডেন প্রশাসন এ ব্যাপারে তেমন একটা আগ্রহ দেখায়নি। ফলে মিশরকে ইসরাইল বার্তা পাঠায় যে মার্কিন অনুমোদন নিয়ে মিশর যেন হস্তক্ষেপ করে।

এ দিকে হামাসের গাজা উপত্যকার প্রধান ইয়াহিয়া সিনওয়ার বলেছেন, ইসরাইলের সাথে আরেকটি যুদ্ধ হলে মধ্যপ্রাচ্যের অবয়ব পাল্টে যাবে। তিনি বলেন, সম্প্রতি যুদ্ধের মাধ্যমে এটি প্রমাণিত হয়েছে যে আল-আকসা মসজিদের একটি শক্তিশালী প্রতিরক্ষা বাহিনী রয়েছে। পবিত্র এ মসজিদ রক্ষা করা হচ্ছে কৌশলগত লক্ষ্য।

সূত্র : পার্সটুডে

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

ফেসবুকে আমরা…

© All rights reserved © 2020, prothomnews.com.bd