1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
জিয়াউর রহমান দেশের প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি : ডাঃ ইরান - Prothom News
বুধবার, ১৬ জুন ২০২১, ০৫:৪৭ অপরাহ্ন

জিয়াউর রহমান দেশের প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি : ডাঃ ইরান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৫৭ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেন জিয়াউর রহমান ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম একসুত্রে গাঁথা। ১৯৭১ সালে কালো রাতে গণহত্যার পরে দিকভ্রান্ত মুক্তিকামী জাতিকে দিকদর্শন হিসাবে ২৬ মার্চ নিজ উদ্যোগে পাকিস্থানী সেনাবাহিনী থেকে বিদ্রোহ করে স্বাধীনতা ঘোষনা করেন। শেখ মুজিব যেখানে ব্যর্থ জিয়াউর রহমান সেখানে সফল হয়েছেন। শেখ মুজিবের শাসনামলে আওয়ামী লীগের লুটপাটের কারনে ১৯৭৪ সালে দুর্ভিক্ষ হয়েছিল। কিসিঞ্জারের ভাষায় তলাবিহীন ঝুড়ি থেকে জিয়াউর রহমান সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করেন। শহীদ জিয়া ১৯৭৮ সালের ৩রা জুন গণভোটের মাধ্যমে দেশের প্রথম রাষ্ট্রপতি নির্বাচিত হন।
 
ডাঃ ইরান বলেন, শহীদ জিয়া উন্নয়ন ও উৎপাদনের রাজনীতিতে বিশ্বাস করতেন। তিনি দেশ গামের্ন্টস প্রতিষ্ঠার মাধ্যমে তৈরী পোষাক রপ্তানী শুরু করেন। বিদেশে জনশক্তি রফতানী জনক শহীদ জিয়া। বর্তমানে বিদেশে ১ কোটি ৭০ লাখ প্রবাসী বাংলাদেশী কাজ করছেন তা জিয়াউর রহমান হাত ধরে শুরু হয়েছে। আওয়ামী লীগ দেশকে আওয়ামী জাহিলিয়াতে পরিনত করেছে। গনতন্ত্র ও ভোটাধিকারকে নির্বাসনে পাঠিয়েছে। তাই আওয়ামী ফ্যাসিবাদী শক্তি বাংলাদেশী জাতীয়তাবাদ ও বহুদলীয় রাজনীতির প্রবক্তা শহীদ জিয়াউর রহমানের আর্দশ ও পরিবারকে ভয় পায়। তাই জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে দেশ ও মানুষের মুক্তির জন্য আন্দোলন সংগ্রাম জোরদার করতে হবে।
 
তিনি আজ (বৃহস্পতিবার) দুপুরে নয়াপল্টন বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী ডিএইচএমএস ডক্টরস এসোসিয়েশন আয়োজিত জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকীতে দোয়া মাহফিল ও দুঃস্থ্যদের মাঝে খাবার বিতরন অনুষ্ঠানে একথা বলেন।
 
ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডাঃ আবুল খায়েরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, লেবার পার্টির ঢাকা দক্ষিনের সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, জাতীয়তাবাদী যুবদলের ঢাকা দক্ষিনের সাধারন সম্পাদক গোলাম মাওলা শাহিন, জাসাসের সহ-সভাপতি ডাঃ আরিফুর রহমান মোল্লা, ডাঃ জাকির হোসেন, ডাঃ মুজিবুর রহমান মুজিব, ডাঃ পান্নু, ডাঃ নাদিম প্রমুখ।
 
সভায় শহীদ জিয়াউর রহমানের মাগফেরাত ও বেগম খালেদা জিয়া দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওলামাদলের ঢাকা দক্ষিনের সাধারন সস্পাদক কারী রফিকুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

ফেসবুকে আমরা…

© All rights reserved © 2020, prothomnews.com.bd