1. [email protected] : admin :
  2. [email protected] : raihan :
  3. [email protected] : sanowar :
  4. [email protected] : themesbazar :
ডিএসইর লেনদেন ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে - Prothom News
বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

ডিএসইর লেনদেন ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৩৯ বার
Print Friendly, PDF & Email

প্রথম নিউজ ডেস্ক:

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৫ মে) সূচকের উত্থানের মধ্য দিয়ে পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৪১ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৮৮৪ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে যথাক্রমে ১২৬৮ ও ২১৭০ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে দুই হাজার ৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে ১৮৮ কোটি টাকার লেনদেন বেড়েছে। আগের দিন ডিএসইতে এক হাজার ৮২০ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

মঙ্গলবার ডিএসইতে ৩৬০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৬৪টি কোম্পানির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- বেক্সিমকো লিমিটেড, লংকাবাংলা, এনআরবিসি ব্যাংক, প্রাইম ব্যাংক, গ্রীণ ডেল্টা, বিএসসিসিএল, সাইফ পাওয়ার, কনফিডেন্স সিমেন্ট, পাইওনিয়ার ইন্স্যুরেন্স ও বিএটিবিসি।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই মঙ্গলবার ১৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৭০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর।

মঙ্গলবার সিএসইতে ১৪৯ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে প্রায় ৫১ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৯৮ কোটি ৫৮ লাখ টাকার।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর...

ফেসবুকে আমরা…

© All rights reserved © 2020, prothomnews.com.bd